Thursday, November 24, 2011

All rounder Cricket News--ওয়ালটন ত্রয়োদশ জাতীয় ক্রিকেট, জিতেছে রংপুর, আশরাফুলের শতকে এগিয়ে ঢাকা মেট্রো


Walton

ওয়ালটন ত্রয়োদশ জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম পর্বের খেলায় তিন দিনেই জয় পেয়েছে রংপুর। খুলনাকে তারা হারায় ৫ উইকেটে।

এদিকে চট্টগ্রামের বিপক্ষে শতক পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও টেস্ট দলে জায়গা হয়নি তার।



জাতীয় লিগেও সেভাবে কিছু করতে পারছিলেন না। সতীর্থরা যখন পাকিস্তান সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে প্রস্তুতি ক্যাম্পে ব্যস্ত তখন তিনি খেলছেন ঢাকা মেট্রোর হয়ে। মোক্ষম সময়ে শতক হাঁকিয়ে নির্বাচকদের জানিয়ে দিলেন প্রস্তুত তিনিও।

খুলনা-রংপুর

জয়ে জন্য ২১০ রানের লক্ষ্য নিয়ে বুধবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে রংপুর। রবিউল ইসলামের ৬১ ও তারিক আহমেদের ৬৫ রানের সুবাদে ৫ উইকেট হাতে রেখেই একদিন আগে সেই লক্ষ্যে পৌঁছে যায় তারা।

ফলে বিফলে যায় খুলনার বোলার মুরাদ খানের দুর্দান্ত প্রচেষ্টা। প্রথম ইনিংসে ২৯ রানে ৭ উইকেট নেয়া মুরাদ দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেন ১০০ রানে।


চট্টগ্রাম-ঢাকা মেট্রো

চট্টগ্রামে আশরাফুলের শতকের সুবাদে দ্বিতীয় ইনিংসে ৩৬৪ রানে এগিয়ে আছে ঢাকা মেট্রো। বুধবার দিন শেষে দলটির সংগ্রহ ৪ উইকেটে ২৭৫ রান। আশরাফুল ১১৬ ও শরীফউল্ল¬াহ ৪৬ রানে ব্যাট করছেন। আশরাফুলের ২১৩ বলের ইনিংসে ১২টি চার ও ৩টি ছয় রয়েছে।

এছাড়া আসিফ আহমেদ ৪০ ও শামসুর রহমান ৩৬ রান করেন।

চট্টগ্রামের পক্ষে আশরাফুল আজিজ ২ উইকেট নেন ৬৭ রানে।

এর আগে ৫ উইকেটে ২০৬ রান নিয়ে দিনের খেলা শুরু করে চট্টগ্রাম। অধিনায়ক নাজিমউদ্দিনের ৫২ ও ইয়াসিন আরাফাতের ৫১ রানের পরও প্রথম ইনিংসে ৩০৪ রানে গুটিয়ে যায় দলটি। ফলে ৮৯ রানের লিড পায় ঢাকা মেট্রো।

ঢাকা মেট্রোর পক্ষে আরাফাত সানি ৫ উইকেট নেন ৭৬ রানে।

সিলেট-রাজশাহী

বগুড়ায় সিলেটের বিপক্ষে জয়ের পথে রয়েছে রাজশাহী। জয়ের জন্য শেষ দিন ৫৬ রান প্রয়োজন রাজশাহীল। হাতে রয়েছে ৫ উইকেটে।

আনিসুর রহমানের ৫১ রানের সুবাদে দিন শেষে দ্বিতীয় ইনিংসে রাজশাহীর সংগ্রহ ৫ উইকেটে ১৬৮ রান।

হামিদুল ইসলাম ৪০ ও জুবায়ের আহমেদ ১২ রানে ব্যাট করছেন।

সিলেটের পক্ষে শাকের আহমেদ ২ উইকেট নেন ২৬ রানে।

এর আগে ৬ উইকেটে ১৭৯ রান নিয়ে বুধবার দিনের খেলা শুরু করে সিলেট। তাপস বৈশ্যর ৫৯ ও গোলাম মাবুদের ৩২ রানের সুবাদে দ্বিতীয় ইনিংসে ২৯৮ রান করে দলটি। এতে জয়ের জন্য রাজশাহীর লক্ষ্য দাঁড়ায় ২২৪ রান।

রাজশাহীর পক্ষে মুক্তার আলী ৪ উইকেট নেন ১১৪ রানে।

বরিশাল-ঢাকা

বরিশালে স্বাগতিকদের বিপক্ষে জয়ের জন্য শেষ দিনে ২০৮ রান চাই ঢাকার। হাতে আছে ৮ উইকেট। বুধবার দিন শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ঢাকার সংগ্রহ ৫৫ রান। সৈকত আলী ১৬ ও হান্নান সরকার ৬ রানে ব্যাট করছেন।

এর আগে ৩ উইকেটে ৭০ রান নিয়ে দিনের খেলা শুরু করে বরিশাল। ১০১ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় দলটি। সেখান থেকে দলকে লড়াইয়ের পুঁজি গড়ে দেন সৈয়দ রাসেল ও মনির হোসেন। রাসেলের ব্যাট থেকে আসে ৯১ রান। তার ১০৭ বলের ইনিংসে ৯টি চার ও ৪টি ছয় রয়েছে। এছাড়া মনির করেন ৪০ রান। সেই সুবাদে দ্বিতীয় ইনিংসে ২৭৮ রান করে বরিশাল।

এতে জয়ের জন্য ঢাকার লক্ষ্য দাঁড়ায় ২৬৩ রান।

ঢাকার পক্ষে অধিনায়ক মোহাম্মদ শরীফ ও মাহবুবুল আলম ৩টি করে উইকেট নেন।

No comments: