Thursday, May 10, 2012

কয়েকমিনিটে নিজেই তৈরী করুন ওয়ার্ড প্রেস থিম তাও আবার কোনরকম HTML, CSS আর PHP না জেনেই

কয়েকমিনিটে নিজেই তৈরী করুন ওয়ার্ড প্রেস থিম তাও আবার কোনরকম HTML, CSS আর PHP না জেনেই

গত কয়েকদিন আগে ওয়ার্ড প্রেস থিম তৈরীর জন্য কোন ইজি আর শটকার্ট টুল খুজছিলাম। পেয়েও যাই বেশ কিছু সফট আর ওয়েবও্যার। তাই ভাবলাম তারই কয়েকটি শেয়ার করি সবার সাথে সেই অনুযায়ী ওয়ার্ড প্রেস থিম তৈরীর কয়েকটি ওয়েবওয়্যার নিয়ে আমার এই পোষ্টটি করা।

ঈভোসচাপ

Wordpress Theme Generator - Create your own WordPress Theme._1266354570516
এটা ওয়ার্ডপ্রেস থিম ডিজাইনের সবচাইতে সহজ পদ্ধতি বলেই আমার কাছে মনে হয়েছে। এখানে কোন রেজিষ্ট্রেশনের প্রয়োজন নেই শুধু পাশের মেন্যু থেকে টেক্সট, ব্যাকগ্রাউন্ড, বডি, সাইডবার মেন্যু, রং, ট্যাগ ও সার্চ সহ অন্যান্য প্রয়োজনীয় অপশন ইচ্ছেমত সিলেক্ট করে সেভ করুন ইচ্ছে করলে সেভ করার আগে প্রিভিউও দেখতে পারবেন প্রয়োজনে। সেভ করার পর আপনার তৈরী থিমটির জিপ ফোল্ডারের ডাউনলোড লিংক আসবে। এবার ডাউনলোড করে নিন।

থিম জেনারেটর

Theme-generator -- WordPress_1266418769358
এটিও ওয়ার্ডপ্রেস থিম ডিজাইনের আরো একটি সহজ অনলাইন টুল। এখানেও পাশের মেন্যু থেকে টেম্পলেট, হেডার, ফুটার,ব্যাকগ্রাউন্ড, সাইডবার ইচ্ছামত সব সিলেক্ট করে সেভ এবং জেনারেট করলে থিমের জিপ ফোল্ডারের ডাউনলোড লিংক চলে আসবে। এই থিমটি এখানে আবার পরে এডিটও করা যাবে।

টেম্পলেটআর

Web2.0 - templatr - Template Generator_1266418904560
এখানেও পছন্দমত লেআউট, সাইডবার, টেম্পলেট, ব্যাকগ্রাউন্ড ইত্যাদি এডিট করে নিজের পছন্দমত থিম বানিয়ে তারপর ডাউনলোড করা যাবে।

পিক্সোপয়েন্ট থিম জেনারেটর

Theme generator - Just another WordPress weblog_1266442373679
এটাও সেই একই কাহিনী পাশের মেন্যু থেকে নিজের খুশীমত টেম্পলেট, হেডার, ফুটার, সাইডবার সব এডিট করে সাবমিট এবং সেভ।
বিঃ দ্রঃ “HTML, CSS আর PHP না জেনেই” এ কথাটি শুধু এই সাইটগুলোর সুবিধা বোঝানোর জন্য বলা হয়েছে এর মাধ্যমে কাউকে HTML, CSS আর PHP না জানতে বা না শিখতে উৎসাহিত করা হচ্ছে না মোটেই। বরং শটকার্ট টুল ব্যাবহার করার পাশাপাশি HTML, CSS আর PHP শেখা উচিৎ।

লিখেছেন 

আমাকে আরো জানতে পাবেন জিটকে bdsoftinc.info@gmail.com আর আমাকে সরাসরি পেতে পারেন ফেসবুকে http://www.facebook.com/sakil13

No comments: