Thursday, May 10, 2012

এডসেন্স এড তো আর বাংলা ব্লগে ব্যাবহার করতে পারবেন না তাই বাংলা ব্লগে এড দেয়ার জন্য তৈরী হল বাংলাদেশী অনলাইন এডভার্টাইজিং প্রতিষ্ঠান

এডসেন্স এড তো আর বাংলা ব্লগে ব্যাবহার করতে পারবেন না তাই বাংলা ব্লগে এড দেয়ার জন্য তৈরী হল বাংলাদেশী অনলাইন এডভার্টাইজিং প্রতিষ্ঠান

অনেকেই বলছে যে এই সাইটটি বন্ধ হয়ে গেছে, আসলে সা্ইটটি বন্ধ হয়নি তারা বাংলাদেশের অনেকের আইপি বন্ধ করে দিয়েছেন স্প্যামিং এর জন্য।

যারা বাংলা ভাষায় ব্লগিং করেন। তারা তাদের ব্লগে এড বসানোর কোন সুযোগ পান না যেমনটা পাওয়া যায় ইংরেজী ব্লগে। আর এর মূল কারন হল গুগলের এডসেন্স প্রোগ্রাম যে ভাষাগুলোকে আনুমোদন দিয়েছের তার মধ্যে নেই বাংলা। :( আর এজন্য বাংলায় যারা ব্লগিং করেন তারা নিঃস্বার্থভাবেই লিখে যাচ্ছেন। তবে এ দুঃখ কিছুটা হলেও ঘুচানোর জন্য এবং বাংলা ব্লগের লেখকদের পাশে দাড়িয়ে তাদেরকে বাংলা ব্লগিংয়ে উৎসাহ প্রদান করতে তৈরী হল বাংলাদেশী অনলাইন এডভার্টাইজিং প্রতিষ্ঠান Poishakori.com

কি কি এড থাকছে এতে?

সবচেয়ে বড় সুবিধা যেটা এখানে আছে তা হল এখানে ওয়েব এবং মোবাইল উভয় ধরনের সাইটের জন্যই এড পাওয়া যাবে। ওয়েব এডকে এখানে ডেস্কটপ এড এবং মোবাইল সাইটের এডকে ওয়াপ এডের ক্যাটাগরিতে রাখা হযেছে। এখানে উল্লেখ্য এডসেন্স বাংলাদেশী পাবলিশারদের ওয়াপ এড দেয় না। ওয়েবের জন্য নিম্নোক্ত আকারের এডগুলো পাওয়া যাবেঃ

কেমন এখানে থাকছে সিপিসি?

এখান থেকে যেসব পাবলিশাররা এড ব্যাবহার করবেন এখানে তাদের স্বাঃর্থই আগে দেখা হবে এড শো করার ক্ষেত্রে। আর এজন্য আপনার সাইটের জন্য যে এডগুলো দেখানো হবে তার মধ্যে সর্বপ্রথমে সবচেয়ে দামী এডটাই শো করা হবে। তাই পাবলিশারদের প্রতিটি ক্লিকেই সর্বাপেক্ষা ভালো সিপিসি পাওয়ার সম্ভাবনা থাকছে।

একাউন্ট এপ্রুভ হবার সম্ভাবনা কেমন?

পাবলিশাররা তাদের সাইটের জন্য রেজিষ্ট্রেশন করলে অটো এপ্রুভাল পাবেন শুরুর দিকে। তবে এডভার্টাইজাররা এপ্রুভাল পেলেও এড দেয়ার ক্ষেত্রে ঐ ডিপার্টমেন্টের থেকে এড এপ্রুভ না হওয়া পর্যন্ত তার এড শো হবে না। এডের মান বজায় রাখার জন্যই মূলত এ ব্যাবস্থা নেয়া হযেছে।

গ্রামীনের আইপি নিয়ে সমস্যা?

গ্রামীনের আইপি নিযে যে সমস্যায় পড়েন বাংলাদেশী এড পাবলিশাররা এখানে যদি রেন্ডমলি ইনটেনশনালী ক্লিক না হয় তবে কতৃপক্ষ এটা বোঝার চেষ্টা করবে। তাই এ ব্যাপারটিতে নিশ্চিন্তে থাকতে পারেন।

পেমেন্ট কিভাবে দেয়া হবে?

এখানে পেমেন্ট আপনি ইচ্ছে করলে পেপ্যাল, চেক এমনকি সরাসরি আপনার ব্যাংক একাউন্টেও পেতে পারেন। আর ব্যাংক চেক যে দেয়া হবে তাও লোকাল ব্যাংকের চেক তাই ইনস্ট্যান্ট ক্যাশ করতে পারবেন। এমনকি আপনি এই অফিস থেকে সরাসরি ক্যাশ টাকাও নিতে পারেন। তবে শুধুমাত্র ডাকযোগে চেক পাবার ক্ষেত্রে ৫০ টাকা চার্জ বাটা হবে।

কি পরিমান টাকা হলে আপনি পেআউট করতে পারবেন?

পেপ্যাল হলে মাত্র ১০ ডলারেই আপনি পেআউট করতে পারবেন। তবে চেক বা ব্যাংক ডিপোজিটের জন্য ৫০ ডলার হতে হবে।

ব্যান হবার সম্ভাবনা কেমন?

আপনি যদি ইনভ্যালিড কিছু না করেন তবে এখানে আপনার ব্যান হবার সম্ভাবনা খুবই কম। আর যদি এমন কিছু করেনও তবে প্রথমবারে আপনাকে শুধু সতর্ক করে দেয়া হবে এরপর কিছু আবার কিছু করলে সেক্ষেত্র ব্যান হতে পারেন। আর ব্যান হবার পরও যদি আপনি প্রমান করতে পারেন যে আপনি এমন কিছু করেন নাই তবে আবারো রিএকটিভ হতে পারে আপনার একাউন্ট। এমন কি এ ব্যাপারে আপনি সরাসরি অফিসে উপস্থিত হয়েও কনসালটেন্টের সাথে কথা বলতে পারেন।

এ প্রতিষ্ঠানটি কাদের?

এই প্রতিষ্টানের এডমিন হচ্ছে একটি স্বনামধন্য আইটি ফার্ম যাদের বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রে নিজস্ব অফিস আছে। এজন্য পেমেন্ট নিয়েও কোন সন্দেহের কারন নাই। তাই নিশ্চিন্তে এই এড ব্যাবহার করতে পারেন আপনার সাইটে।

No comments: